সাতক্ষীরা ভোর ৫:২৫ শুক্রবার , ১ মার্চ ২০২৪
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খেলার খবর
    9. জাতীয়
    10. জেলার খবর
    11. জ্বালানি
    12. তালা
    13. দেবহাটা
    14. বাণিজ্য
    15. বিনোদন
    আজকের সর্বশেষ সবখবর

    সুন্দরবনে নিষেধাজ্ঞা শেষে কাঁকড়া আহরণে যাচ্ছে জেলেরা

    Editor
    মার্চ ১, ২০২৪ ৪:০৯ অপরাহ্ণ
    Link Copied!

    নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ দুই মাসের নিষেধাজ্ঞা শেষে পহেলা মার্চ (শুক্রবার) থেকে কাঁকড়া আহরণে সুন্দরবনে যেতে শুরু করেছেন জেলেরা।

    বনবিভাগের অনুমতি নিয়ে শ্যামনগরের গাবুরা, বুড়িগোয়ালীনি, মুন্সীগঞ্জ, হরিনগর, কৈখালীসহ উপকূলের কাঁকড়া আহরণকারী জেলেদের বনে যাওয়ার ধুম পড়েছে।

    বুড়িগোয়ালীনি এলাকার কাঁকড়া আহরণকারী জেলে হানিফ গাজী বলেন, দুই মাস পাস বন্ধ থাকায় খুব কষ্টে ছিলাম। তবে শুক্রবার থেকে সুন্দরবনের পাস খুলে দেওয়ায় সবকিছু গুছিয়ে রাতেই রওনা দেবো।

    দ্বীপ ইউনিয়ন গাবুর নয় নম্বর সোরা গ্রামের দশ সদস্যের পরিবারের একমাত্র উপার্জন কারী জিন্নাত গাজী বলেন, এতদিন খুব কষ্টে দিন পার করেছি। মাল মসলা যে দাম সংসার চালাতে কষ্ট। এখন আর কষ্ট থাকবে না।

    এবিষয়ে বুড়িগোয়ালীনি ফরেস্ট স্টেশন কর্মকর্তা এবিএম হাবিবুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, জানুয়ারি-ফেব্রুয়ারি কাঁকড়ার প্রজননের জন্য সরকারিভাবে সুন্দরবনসহ নদনদীতে কাঁকড়া শিকার বন্ধ ছিল। তবে পহেলা মার্চ থেকে পাশ নিয়ে সুন্দরবনে কাঁকড়া শিকার করতে প্রবেশ করছে জেলেরা।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।