সাতক্ষীরা বিকাল ৩:৩৭ রবিবার , ৩১ মার্চ ২০২৪
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    আজকের সর্বশেষ সবখবর

    সাতক্ষীরায় প্রয়াত সাংবাদিক এ কে হিরু স্মরণে শোক সভা

    Editor
    মার্চ ৩১, ২০২৪ ৬:৫৬ অপরাহ্ণ
    Link Copied!

    ডেস্ক রিপোর্ট: খুলনা প্রেসক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে হিরু স্মরণে সাতক্ষীরায় শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

    রোববার (৩১ মার্চ) সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের হলরুমে এই শোকসভা অনুষ্ঠিত হয়।

    সভায় সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক কালের চিত্রের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক ই এলাহী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, রুহুল কুদ্দুস, সূর্যের আলোর সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, সিনিয়র সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী ও শরীফুল্লাহ কায়সার সুমন।

    সাংবাদিক আহসান রাজীবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সাংবাদিক গোলাম সরোয়ার, শামীম পারভেজ, মোশারফ হোসেন, আমিরুজ্জামান বাবু, সাংবাদিক রবিউল ইসলাম, মহিদার রহমান, আব্দুস সামাদ, ইঞ্জিনিয়ার শেখ আহসান হাবিব টিপু, বিকিরণ এর সাধারণ সম্পাদক শেখ তানভির হাসান তমাল প্রমুখ।

    বক্তারা বলেন, একে হিরু জাতীর শ্রেষ্ঠ সন্তান ছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের জন্য অস্ত্র হাতে তুলেছিলেন। সাংবাদিকদের বিপদে পাশে থাকতেন। সাতক্ষীরা মানুষ বিপদে পড়লে তিনি ছুটে আসতেন। সাতক্ষীরার তালার খেশরা ইউনিয়নের প্রত্যন্ত এলাকার শাহাজাদপুর গ্রাম থেকে উঠে এসে সারাদেশের সাংবাদিকতায় নেতৃত্ব দিয়েছেন। তিনি খুব দ্রুত মানুষকে আপন করে নিতে পারতেন। সাংবাদিকদের জন্য নিবেদিত প্রাণ ছিলেন এ কে হিরু। এ কে হিরু ছিলেন পরোপকারী, সদালাপী, সমাজসেবক, অন্যায়ের প্রতিবাদকারী। আদর্শ যুব সমাজ গড়ে তুলতে তিনি তালায় বিকিরণ নামে একটি সামাজিক সংগঠন গড়ে তোলেন। বিকিরণের মাধ্যমে ওই এলাকায় মানুষের বিপদে পাশে দাঁড়ানোর পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।

    সভায় এ কে হিরুর কর্মময় জীবন নিয়ে আলোচনা করে বক্তারা তার আদর্শ ধারণ করার আহ্বান জানান।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।