সাতক্ষীরা বিকাল ৪:০৯ মঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    আজকের সর্বশেষ সবখবর

    সামেক ছাত্রলীগের দু’গ্রুপের অপ্রীতিকর ঘটনা : আহত রায়হানের চিকিৎসার খোঁজ নিলেন এমপি স্বপন ও সেঁজুতি

    Editor
    এপ্রিল ২, ২০২৪ ১১:৩৮ অপরাহ্ণ
    Link Copied!

    নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত নবঘোষিত কমিটির সহ-সভাপতি এস এম রায়হান কবিরসহ অন্যান্যদের চিকিৎসার খোঁজ খবর নিলেন সাতক্ষীরা ১ আসনের (তালা-কলারোয়া) সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

    মঙ্গলবার(০২ এপ্রিল) রাতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এমপি স্বপন ও সেঁজুতি এমপি উপস্থিত হয়ে চিকিৎসাধীন আহত সামেক ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে দেখা করেন এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন।

    এসময় উপস্থিত ছিলেন, বাসসের জেলা প্রতিনিধি মো.দিদারুল ইসলাম, সামেক প্রফেসর ডা. মাহমুদুল হাসান পলাশ, সাতক্ষীরা মেডিকেল কলেজ নবঘোষিত কমিটির সহ-সভাপতি আহত প্রিন্স সাহা, সামেক ছাত্রলীগ নেতা আলিফুল ইসলাম দিপ, সোহানুর রহমান সোহান, সামিয়ান ইমু, নওশাদুল ইসলাম নাহিদ, মিনহাজুর রহমান।

    এছাড়া আরও উপস্থিত ছিলেন,সামেক হাসপাতালের শিক্ষার্থী ও ডা.আবু সাইদ, ডা.আজমল হোসেন, ডা. নাইম ইসলাম সজীব, ইমরান পারভেজ, ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা মারুফ হোসেন, সাংবাদিক এস এম হাবিবুল হাসান, পৌর ৯নং ওয়ার্ড ছাত্রলীগের আহবায়ক মেহেদী হাসান, ছাত্রলীগ নেতা জুয়েল খানসহ সামেকের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    এর আগে গত সোমবার দুপুরে সামেক কলেজ চত্বরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাতক্ষীরা মেডিকেল কলেজে (সামেক) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নবঘোষিত কমিটির মেডিকেল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি এস এম রায়হান কবির, প্রিন্স সাহা, আলিফুল ইসলাম দিপ, সোহানুর রহমান সোহান, সামিয়ান ইমু, নওশাদুল ইসলাম নাহিদ, মিনহাজুর রহমানসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।তাদের মধ্যে এস এম রায়হান কবির ও প্রিন্স সাহা মারাত্মক আহত হয়েছে। তারা সামেক হাসপাতালেই চিকিৎসা নিচ্ছে। এদিকে গত ২৯ মার্চ সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।এই কমিটিতে বিতর্কিত আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কমিটি ঘোষণার পর থেকে তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে কমিটির বাকি সদস্য ও পদবঞ্চিতরা।গত সোমবার দুপুরে মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপের নেতাকর্মীরা।একপর্যায়ে সামেক ছাত্রলীগের নবঘোষিত কমিটির সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করে অপর গ্রুপের নেতাকর্মীরা। এরপর দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপর্যায়ে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান ও থানা পুলিশের হস্থক্ষেপে পরিস্থিতি শান্ত রয়েছে।এদিকে, সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের একদিন পর মঙ্গলবার(০২ এপ্রিল) দূপুরে কলেজের শিক্ষাকার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া আবাসিক ছাত্র-ছাত্রীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।মেডিকেল কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের সভাই এই সিদ্ধান্ত নেওয়া হয় ।মেডিকেল কলেজের তথ্য কর্মকর্তা ডা. নাসিরউদ্দীন গাজী জানান, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী দুপুর ২ টার মধ্যে কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের দু’টো হল ত্যাগের নির্দেশ দিয়েছেন । পাশাপাশি কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।