সাতক্ষীরা বিকাল ৩:২৯ রবিবার , ১২ মে ২০২৪
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খুলনা
    9. খেলার খবর
    10. জাতীয়
    11. জেলার খবর
    12. জ্বালানি
    13. তালা
    14. দেবহাটা
    15. পাইকগাছা
    আজকের সর্বশেষ সবখবর

    ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীল সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না  

    Editor
    মে ১২, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ
    Link Copied!

     নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় সরকারের রাজস্ব আয়ের উৎস ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীল সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় না দেওয়ার অঙ্গিকার করলেন বক্তারা।

    এছাড়া চলতি আম মৌসুমে ক্যালেন্ডার অনুযায়ী নিরাপদ আম সংগ্রহ ও পরিবহনে যথাযথ ব্যবস্থা নেওয়া, শহরের প্রাণ সায়রের খালকে প্রবাহমান করতে সুইস গেটের সাথে সংযুক্ত করা, শহরে যানজট নিরসনে দিনেরবেলায় ট্রাক চলাচল বন্ধের বিষয়টি জোর দেওয়া, শহরে যানজট সৃষ্টিকারী অনিবন্ধিত ইজিবাইকগুলো শহরের বাহিরে চলাচলের জন্য নির্দেশ দেওয়া, জেলার স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপর নজর রাখা যাতে তারা মাদকে আসক্তি না হয়, নারীদের ইভটিজিংকারী বখাটেদের আইনের আওতায় আনাসহ জেলার উন্নয়ন কর্মকাণ্ডে সকলে সহযোগিতার আহবান জানান বক্তারা।

    রোববার (১২ মে) সকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্রে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা এসব কথা বলেন।

    সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বলেন, ভোমরা স্থলবন্দরে অচলাবস্থা সৃষ্টির পাঁয়তারা চলছে। কোনভাবে সেটা করতে দেওয়া হবে না। তাদেরকে কঠোরভাবে দমন করা হবে। শহরের ভিতরের রাস্তাগুলো প্রশস্থ করতে যেয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের যাতে কোন ক্ষতি না হয় সেদিকটা আমলে নিতে হবে। ঈদের আগে তাদের উচ্ছেদ না করে তাদের কিছুটা সময় দেওয়া।

    সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক বলেন, প্রথম ধাপের উপজেলা নির্বাচন যেভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে সেজন্য নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং বাকি ধাপের উপজেলা নির্বাচন গুলোও একইভাবে সম্পন্ন করার আহবান জানান।

    সাতক্ষীরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. সজীব খান বলেন, জেলা শহরের যানজট নিরসন ট্রাফিক পুলিশ নিরলসভাবে কাজ করছে। যানজট কমাতে শহরের মধ্যে অবস্থিত জেলা কেন্দ্রীয় বাস টার্মিনালটাকে অন্যত্র সরিয়ে নেওয়া জন্য জোর তাগিদ দেন।

    এমপি লায়লা পারভীন সেঁজুতি বলেন, সাতক্ষীরা জেলাকে ব্যান্ডিং করতে প্রবেশ পথে একটি দৃষ্টি-নন্দন গেট তৈরী করতে হবে।পৌর শহরের রাস্তা গুলোর যে বেহাল দশা তাথেকে রেহাই পেতে অবিলম্বে সংস্কার করার আহবান জানান।

    সাতক্ষীরা সদর আসনের মো. আশরাফুজ্জামান আশু এমপি বলেন, চলমান বাকি উপজেলা পরিষদ নির্বাচনগুলো সঠিক ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে। জেলার রাস্তাগুলোর স্থায়ীত্ব করতে ট্রাকে অতিরিক্ত লোড নিয়ন্ত্রণ করতে হবে।সেজন্য ট্রাফিক বিভাগকে আরো তৎপর হতে হবে।জেলার যেসকল প্রতিষ্ঠান নির্বাচন ছাড়াই চলছে সেসকল প্রতিষ্ঠানে অবিলম্বে নির্বাচনের দিনক্ষণ টিক করে দিতে হবে।ভোমরা স্থলবন্দরকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর হস্তে দমন করতে হবে।সাতক্ষীরার একমাত্র দরবার হলটিকে সংরক্ষণ করতে হবে। কোন ভাবেই সেটিকে শপিংমল তৈরি করতে দেওয়া হবে না। যশোরের পুরাতন স্থাপনা টাউন হল, খুলনার হাদিস পার্ক, সেরকমই সাতক্ষীরার পুরাতন স্থাপনা দরবার হলটিকে টিকিয়ে রাখতে হবে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।