সাতক্ষীরা ভোর ৫:১৪ বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২৪
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
    1. অর্থনীতি
    2. আইসিটি
    3. আন্তর্জাতিক
    4. আশাশুনি
    5. উপকূল
    6. কলারোয়া
    7. কালিগঞ্জ
    8. খেলার খবর
    9. জাতীয়
    10. জেলার খবর
    11. জ্বালানি
    12. তালা
    13. দেবহাটা
    14. বাণিজ্য
    15. বিনোদন
    আজকের সর্বশেষ সবখবর

    বেইলি রোডে রেস্টুরেন্ট ভবনে আগুন: নিহত ১১জন, ৬১ জনকে জীবিত উদ্ধার

    Editor
    ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৬:৪১ অপরাহ্ণ
    Link Copied!

    সাতক্ষীরার খবর ডেস্ক:
    রাজধানীর বেইলি রোডের একটি ভবনের দ্বিতীয় তলায় কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগারর ৩ঘন্টা পরে নিয়ন্ত্রনে এসেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। এঘটনায় রাত ২টা পর্যন্ত ১১জনের মৃতদেহ উদ্ধার হয়েছে বলে জানা গেছে।

    এর আগে বেইলি রোডের কেএফসি ভবনের পাশে কাচ্চি ভাই রেস্টুরেন্টের ভবনে আগুন লাগার খবর আসে রাত ৯টা ৫০ মিনিটে। খবর পেয়ে প্রথমে চার ইউনিট, পরে আরও চারটি ইউনিট পাঠানো হয়। এরপর আরও চারটি ইউনিট কাজ শুরু করে।  আগুন নিয়ন্ত্রণে কাজ করে মোট ১২ ইউনিট।

    আগুনের ঘটনায় ভবনটির ভেতরে ও ছাদে আটকা পড়ে অনেক মানুষ। যে ভবনটিতে আগুন লেগেছে সেখানে বেশ কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে। ধারণা করা হচ্ছে, আটকে পড়াদের অনেকেই রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন।

    এ ঘটনায় রাত সাড়ে ১২টা পর্যন্ত ৬১ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে বেশ কয়েকজন আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা নিচ্ছেন।

    হাসপাতালের পুলিশ বলছে, অগ্নিকাণ্ডের সময় ভবন থেকে নামতে গিয়ে আহত হয়েছেন। ফায়ার সার্ভিস থেকে ধাপে ধাপে ১২ ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

    ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, আগুনের ঘটনার সময় ভবন থেকে যে যেভাবে পেরেছেন নামতে গিয়ে কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

    আহতরা হলেন- শাকিল (২৪), উজ্জ্বল (২৩), জোবায়ের (২১), ওমর ফারুক (৪৩), শাকিল (২২), জুয়েল (৩০) ও সিজান (২২)

    ফায়ার সার্ভিস সদর দফতরের মিডিয়া সেলের কর্মকর্তা শাজাহান সিকদার জানান, বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

    উদ্ধার কার্যক্রমে আনসার মোতায়েন

    রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন প্লাটুন সাধারণ আনসার ও এক প্লাটুন আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে খবর পেয়ে পার্শ্ববতী ক্যাম্প থেকে আনসার সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণ, শৃঙ্খলা রক্ষা ও উদ্ধার কার্যক্রমে অংশ নেন। আগুন নিয়ন্ত্রণে না আসায় বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্যের একটি প্লাটুন মোতায়েন করা হয়। ফায়ার সার্ভিসের সঙ্গে আনসার সদস্যরা আগুন নিয়ন্ত্রণ ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করতে কাজ করছেন। সবশেষ সেখানে বিজিবি মোতায়েন করা হয়।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।